Full width home advertisement

বাংলাদেশ

বিদেশ

ধর্ম

স্বাস্থ্য

কৃষি ও অর্থনীতি

Post Page Advertisement [Top]



বিটিবি নিউজ রিপোর্ট: ডিজিটাল বাংলাদেশের সুবিধা শ্রমজীবী মেহনতি মানুষেরা পাবেন উল্লেখ করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শিগগির তাদের হাতে ক্যাশলেস টুলস তুলে দেওয়া হবে। পাশাপাশি ডিজিটাল ওয়ালেট ব্যবহার করে তারা স্বাস্থ্য, শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন।

প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকদের সম্মান ও মর্যাদা সমুন্নত করার প্রচেষ্টার অংশ হিসেবে কায়িক শ্রমের পরিবর্তে শ্রমিকরা এখন বৈদ্যুতিক মোটরচালিত রিকশা-ভ্যান চালাতে পারছেন। এভাবেই আমার এলাকা নাটোরের সিংড়ার রিকশাচালক, ভ্যানচালক শ্রমিক ভাইয়েরা স্মার্ট শ্রমিকে পরিণত হয়েছেন।

তিনি বলেন, অল্প কিছুদিনের মধ্যেই তাদের হাতে ক্যাশলেস টুলস তুলে দেওয়া হবে। এর মাধ্যমে তারা সঞ্চয়ের পাশাপাশি ডিজিটাল ওয়ালেট ব্যবহার করে স্বাস্থ্য, শিক্ষাক্ষেত্রে বিশেষ সুবিধা এবং প্রয়োজনীয় আর্থিক ঋণ সেবা পাবেন।

বুধবার (১ মে) নিজ নির্বাচনী এলাকায় ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ‘শ্রমিক মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ প্রতিপাদ্যে অনুষ্ঠিত মহান মে দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ্রমিকদের উদ্দেশ্যে জুনাইদ আহমেদ পলক বলেছেন, আপনারা নিজেদের কষ্টার্জিত টাকা, শ্রম ও সময় দিয়ে আমাকে ভোট, ভালোবাসা ও সমর্থন দিয়েছেন। আমি আপনাদের ঋণ কোনো দিনও হয়তো শোধ করতে পারবো না। শুধু দোয়া চাইবো, যেন আমি আমার কর্ম ও শ্রমের মাধ্যমে মানুষের জন্য কাজ করে যেতে পারি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শ্রমিক ভাই-বোনদেরও বুদ্ধিদীপ্ত, উদ্ভাবনী ও প্রযুক্তির শক্তি দিয়ে এগিয়ে যাবে। তাদের আমরা স্মার্ট শ্রমিক বানাতে চাই।

প্রতিমন্ত্রী আরও বলেন, সিংড়াতে সাড়ে ৩০০ কিলোমিটার পাকা রাস্তা, ঘরে ঘরে বিদ্যুৎ থাকার কারণে এখন মোটরচালিত রিকশা-ভ্যান, ইজিবাইক, থ্রি-হুইলার, নসিমনের মতো ইঞ্জিনচালিত বাহন এসেছে। হাজার হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান হয়েছে। শ্রমিকরা বৈদ্যুতিক মোটরচালিত স্মার্ট রিকশা-ভ্যান চালিয়ে এ গরমের মধ্যেও অন্ততপক্ষে আয়ের পথটা তৈরি করতে পেরেছেন।

নাটোর জেলা শ্রমিক লীগ সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. ওহিদুর রহমান শেখ, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম স্বপন প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Bottom Ad [Post Page]