Full width home advertisement

বাংলাদেশ

বিদেশ

ধর্ম

স্বাস্থ্য

কৃষি ও অর্থনীতি

Post Page Advertisement [Top]

বিটিবি নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনে আগামী ১ জুন থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্ট উপলক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। ঘোষিত এই দলে জায়গা হয়েছে এক সময় নিউজিল্যান্ডের হয়ে মাঠ মাতানো কোরি অ্যান্ডারসনের। বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। সেই সিরিজেও এই একই দল খেলবে।

যুক্তরাষ্ট্রের ঘোষিত এই দলে ফিরেছেন পেসার আলি খানও। ২০২২ সালের জুলাইয়ের পর টি-টোয়েন্টিতে আর দেখা যায়নি আলিকে। তবে সিপিএল, পিএসএল, আইএল টি-টোয়েন্টির মতো টুর্নামেন্টে খেলে বেড়িয়েছেন এই পেসার।

২০১২ সালে নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন অ্যান্ডারসন। তিনি হইচই ফেলে দিয়েছিলেন ২০১৪ সালে। সেবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচে নিউজিল্যান্ডের হয়ে মাত্র ৩৬ বলে সেঞ্চুরি করেছিলেন অ্যান্ডারসন। ভেঙে দেন শহীদ আফ্রিদির ৩৭ বলে সেঞ্চুরি করার রেকর্ড। সেই ম্যাচে ৪৭ বলে ১৪ ছক্কায় খেলেছিলেন ১৩১ রানের খুনে ইনিংস। ওয়ানডেতে সেটিই ছিল তখন দ্রুততম সেঞ্চুরি। যদিও পরের বছর ৩১ বলে সেঞ্চুরি করে সেই রেকর্ড ভেঙে দেন ডি ভিলিয়ার্স।

২০১৮ সালে সর্বশেষ নিউজিল্যান্ডের হয়ে খেলেছিলেন অ্যান্ডারসন। এরপর পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সেখানে গিয়ে দারুণ ফর্ম দেখান এই অলরাউন্ডার। দেশটির মাইনর লিগ টুর্নামেন্টে মাত্র ২৮ ইনিংসেই ১৪৬ স্ট্রাইকরেটে করেন ৯০০ রান। 

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ ও বাংলাদেশ সিরিজের দল: মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোন্স (সহ-অধিনায়ক), আনড্রিস গাউস, কোরি অ্যান্ডারসন, জেসি সিং, মিলিন্দ কুমার, শেডলি ফন শলকউইক, স্টিভেন টেইলর, শায়ান জাহাঙ্গীর, নিসার্গ প্যাটেল, নিতিশ কুমার, আলি খান, হারমিত সিং, নাসথুশ কেনজিগি ও সৌরাভ নেত্রাভালকার।-আমাদের সময়

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Bottom Ad [Post Page]