ডাকসুর নতুন ভিপি নুরকে হত্যার হুমকি দিলেন তারেক রহমান!

ডেস্ক রিপোর্ট: দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি হিসেবে বিজয়ী হওয়ার পর নুরুল হক নুর এখন বিরোধী রাজনৈতিক দলের একমাত্র অবলম্বন বলেই মনে করছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। তবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইতোমধ্যেই ডাকসুর নব-নির্বাচিত ভিপি নুরুল হক নুরকে শপথ গ্রহণ না করার জন্য পরামর্শ দিয়েছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে। নির্দেশনা অমান্য করে শপথ নিলে নুরকে পথ থেকে সরিয়ে দেয়ারও হুমকি দিয়েছেন তারেক।

জানা যায়, কোটা আন্দোলনের শীর্ষ নেতা নুরুল হক নুরকে ডাকসু ভিপি পদের প্রতি লোভ সামলানোর জন্য পরামর্শ দিয়ে ফোন দেন তারেক রহমান। এসময় শপথ নেয়ার সিদ্ধান্তের জায়গা থেকে সরে না আসলে নুরকে জীবন দিয়ে মূল্য শোধ করতে হতে পারে, এমন হুমকিও দিয়েছেন দণ্ডপ্রাপ্ত বিএনপির শীর্ষ নেতা তারেক।

১৩ মার্চ রাতে তারেক রহমানের সাথে ডাকসুর নব-নির্বাচিত ভিপি নুরুল হক নুরের কথোপকথনের অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হলে শপথের বিষয়ে বিএনপির ষড়যন্ত্রের বিষয়টি স্পষ্ট হয়।

এবিষয়ে কোটা আন্দোলনের অন্যতম নেতা ফারুক হোসেন জানান, ডাকসুর শপথের বিষয়ে বিএনপির শীর্ষ নেতা তারেক রহমানের অব্যাহত হুমকিতে নুরুল হক নুর তার জীবনের নিরাপত্তা নিয়ে অনেকটা শঙ্কিত। শপথ নিলে নুরের পরিবারের ওপর আঘাত আসতে পারে এমন হুমকিও দিয়েছেন তারেক রহমান। শিগগিরই কথোপকথনের রেকর্ড নিয়ে কোটা আন্দোলনের শীর্ষ নেতারা আইন শৃঙ্খলা বাহিনীর শরণাপন্ন হবেন বলেও জানান তিনি।

এদিকে বিএনপির একটি সূত্র বলছে, তারেক রহমান ব্যক্তিগতভাবে কোটা আন্দোলনের নেতাদের কাজে লাগিয়ে সরকারকে বেকায়দায় ফেলার একটি ছক কষেছিলেন। যা বারবার কোটা আন্দোলনের নেতাদের নির্বুদ্ধিতার জন্য ব্যর্থ হয়েছে বলে মনে করেন তারেক রহমান। তাই ক্ষুব্ধ তারেক রহমান নব-নির্বাচিত ভিপি নুরুল হক নুরকে শপথ থেকে বিরত রেখে নতুন করে একটি ছাত্র আন্দোলন সংগঠিত করার চেষ্টা করছেন।

প্রসঙ্গত, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর কোটা আন্দোলনের নেতৃত্ব দিয়ে আলোচিত হয়েছিলেন। তবে তারেক রহমান নুরুল হক নুরকে বারবার নতুন করে আন্দোলন সংগঠিত করার পরামর্শ দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন বলেও পূর্বে অনেক গুঞ্জন উঠেছিল। ডাকসুর ভিপি নির্বাচিত হবার পর শপথের বিষয়ে তারেক রহমান নুরকে বারবার নিরুৎসাহিত করার চেষ্টা করছেন বলে একাধিক গুঞ্জন চাউর হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *