খালেদার প্যারোল নিয়ে দ্বন্দ্বে দল ও পরিবার, প্রকাশ্যে আনলেন ফখরুল!

নিউজ ডেস্ক: দুর্নীতির দায়ে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্যারোল নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে নানা গুঞ্জন। বিএনপির কিছু সংখ্যক নেতা প্রাথমিক অবস্থায় খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে সম্মতি জানালেও অপর একটি অংশের কারণে তা থেকে সরে আসে। আর সেই মতানৈক্য প্রকাশ্যে আনলেন ফখরুল।

সোমবার (১৫ এপ্রিল) সকালে জাতীয়তাবাদী উলামা দলের নবগঠিত আহ্বায়ক কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের মুখোমুখি হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। প্যারোলের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি কিছুটা ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করেছেন। তিনি বলেছেন, প্যারোলের বিষয়টি নেতাদের নয়, পুরোটাই খালেদা জিয়ার পরিবারের বিষয়।

যদিও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখে এসে ফখরুল কাতর ভঙ্গিতে বলেছেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ।

খালেদা জিয়ার প্যারোল নিয়ে মির্জা ফখরুলের ক্ষুব্ধ মনোভাব প্রকাশ এবং অসুস্থতা বিষয়ক আহাজারি সম্পর্কে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, মূলত মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির বেগম জিয়া পন্থী নেতারা চেয়েছিলেন তাকে প্যারোলে মুক্ত করে করতে। কিন্তু অপর একটি পক্ষ বেগম জিয়ার মুক্তি নিয়ে রাজনৈতিক কৌশল করতে ব্যস্ত। যার ফলে প্যারোলে মুক্তির বিষয়টি চাপা পড়ে আছে।

তিনি আরও বলেন, মূলত পক্ষ-বিপক্ষের মুখে পড়ে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও প্যারোলের বিষয়টি তার পরিবারের সিদ্ধান্ত বলে ছেড়ে দিয়েছেন মির্জা ফখরুল। আর সে কারণেই স্পষ্টভাবে মির্জা ফখরুল বলেছেন, প্যারোল দলের নেতাদের বিষয় নয়। এটা বেগম খালেদা জিয়া ও তার পরিবারের বিষয়। আমার কাছে মনে হয়েছে যে, বেগম জিয়ার মুক্তি নিয়ে পরিবার ও দলে এক ধরণের অসন্তোষ ও মতানৈক্য সৃষ্টি হয়েছে। যার কারণে বিভিন্ন মহল থেকে বিভিন্ন রকম বক্তব্য আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *