তারেক রহমানের সিদ্ধান্তকে ভুল বললেন ডা. জাফরুল্লাহ, ক্ষিপ্ত আমীর খসরু!

নিউজ ডেস্ক: তারেক রহমানের নির্দেশে মির্জা ফখরুলের সংসদ বর্জন করাটা ভুল ছিলো বলে মনে করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তারেক রহমানের ভুলের কারণে বিএনপিকে বিভিন্ন মহলে সমালোচনার শিকার হতে হচ্ছে বলেও মনে করেন তিনি।

ডা. জাফরুল্লাহ’র মতে, অনেক নাটকীয়তার পর তারেক রহমানের নির্দেশে বিএনপির সংসদে ফেরাটা সঠিক সিদ্ধান্ত হলেও মির্জা ফখরুলকে সংসদে যেতে না দেয়া তারেকের বড় ধরণের রাজনৈতিক ভুল।

তিনি আরো বলেন, শপথের ব্যাপারে দলের জ্যেষ্ঠ নেতাদের অনেকেই জানতেন না। তবে এ নিয়ে প্রশ্ন উঠেছে দলের ভেতরেই। নেতাদের অনেকেরই জিজ্ঞাসা- দলীয় সিদ্ধান্ত হলে কেনো শপথ নেবেন না মহাসচিব? একটি দলের অভ্যন্তরে এতটা মতভেদ থাকলে সংকট উত্তরণ সম্ভব নয়। তারেক যে সিদ্ধান্তই নেন না কেনো, সেটি পরবর্তীতে ভুল প্রমাণ হয়। তারেক রহমানের প্রতিটি পদক্ষেপই বিতর্কিত এবং প্রলম্বিত। বিএনপিকে ঘুরে দাঁড়াতে হলে অন্তর্কোন্দল দূর করতে হবে। রাজনীতি করতে হলে তড়িৎ সিদ্ধান্ত নেয়াটা শিখতে হবে তারেককে।

তবে শপথ প্রসঙ্গে ডা. জাফরুল্লাহ’র সমালোচনা পাত্তা দেননি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। শপথ গ্রহণ ও বর্জন নিয়ে যা হয়েছে তা দলীয় সিদ্ধান্তেই হয়েছে। এটি নিয়ে তো নতুন করে বিতর্ক সৃষ্টি করার কোনো অর্থ খুঁজে পাই না। রাজনীতিতে ভুল-ত্রুটি হতেই পারে। ডা. জাফরুল্লাহ মুরব্বি মানুষ। তার বয়স হয়েছে। বয়সের ভারে তিনি যা ইচ্ছে তাই বলেন। তিনি তারেক রহমানকে নিয়ে প্রায়ই এমন কথা বলেন। তার কথায় বিএনপির কিছু যায়-আসে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *