দুর্দান্ত সব আপডেট নিয়ে আসছে পাবজি

ডেস্ক: বর্তমান প্রজন্মের একটা বড় অংশ পাবজি-তে মেতে। সেই সকল পাবজি-প্রেমীদের জন্য সুসংবাদ। শনিবারই ভারতের বাজারে এল পাবজি-র নতুন আপডেটেড ভার্সন (০.১৩.০), যা এই জনপ্রিয় গেমটিতে নিয়ে আসতে চলেছে বেশ কিছু আকর্ষণীয় ফিচার। এই নতুন ভার্সনটি শুধুমাত্র বিটা ভার্সন ব্যবহারকারীদের জন্য। কিন্তু এই ফাইনাল আপডেটটির মধ্যেও বেশ কিছু পরিবর্তন করা হবে। আনন্দবাজার

তবে এই ফিচারগুলির সব কটি ফাইনাল আপডেটের সঙ্গে না-ও আসতে পারে, কারণ এই তালিকাটি বিটা ভার্সনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। জেনে নিন সেই নতুন ফিচারগুলি সম্পর্কে।

ডেথম্যাচ মোডের সঙ্গে গডজিলা ইভেন্ট: পাবজি মোবাইল সম্প্রতি আসন্ন সিনেমা ‘গডজিলা ২: দ্য মনস্টার’-এর সঙ্গে পার্টনারশিপেএকটি ভিডিও প্রকাশ করেছে। নতুন আপডেটটি ক্রসওভারের অংশ হিসাবে একটি বিশেষ ইভেন্ট আনবে বলে মনে করা হচ্ছে। যার মধ্যে একটি নতুন লোডিং স্ক্রিন, নতুন অবতার এবং অবতার ফ্রেম আর টিম ডেথম্যাচ নামে একটি নতুন ইভেন্ট মোড রয়েছে। নতুন মোডটিতে যে দু’টি টিমের মধ্যে খেলা হবে, তাঁদের মধ্যে আনলিমিটেড রেসপন্স থাকবে। দুটো বিরোধী টিমের লড়াইয়ের মধ্যে যে সবচেয়ে বেশি শত্রুপক্ষকে মারতে পারবে, সেই টিম জয়ী হবে। সেটা ৯-১০ মিনিটের ম্যাচ হলেও হতে পারে। এ ছাড়াও একটি বিশেষ ইস্টার ডিম রয়েছে, যেখানে আপনি পানির চারপাশে লুকিয়ে গডজিলাকে দেখতে পাবেন। যখন আপনি এরাঙ্গেল-এ যাবেন আপনি মানচিত্রে দৈত্যের পায়ের ছাপগুলো দেখতে পাবেন।

বাইজন গান : নতুন ভার্সনটিতে বাইজন নামের একটি নতুন বন্দুক যুক্ত হওয়ার কথাও জানা যাচ্ছে, যেটি ইতিমধ্যেই পাবজি পিসি-তে সহজলভ্য। এটি একটি রাশিয়ান সাবমেশিন গান এবং এরাঙ্গেল ও ভিকেন্ডি ম্যাপে এটির সীমাবদ্ধতা নেই। যদিও এখনও পর্যন্ত এটি আসবে কি না তা সম্পূর্ণ ভাবে নিশ্চিত নয়।

কার৯৮কে ল্যাব স্কিন : টেরর ফ্যাং কার৯৮কে বেশ আকর্ষণীয়, যার সঙ্গে গান ল্যাব দেওয়া হবে। এ ছাড়াও আপনি ক্রেটস এবং রিওয়ার্ডস থেকে বেশ কিছু নতুন উপকরণ সংগ্রহ করতে পারবেন। এম৪১৬, এম১৬এ৪ এবং ইউজেডআই-এর পরেই এই কার৯৮কে পঞ্চম বন্দুক হবে যা গান ল্যাবে কাস্টমাইজ করা যাবে।

ভিকেন্ডি ম্যাপ : ভিকেন্ডির বরফঘেরা মানচিত্রটি অবশেষে বিটা থেকে বের হয়ে যাবে এবং সম্পূর্ণরূপে ডাউনলোডযোগ্য হবে। এ ছাড়াও, একটি নতুন গোপন গুহা, নতুন পডভোস্টো আনলক করা হয়েছে যা লেভেল ৩ লুঠের অ্যাক্সেস দেয়। পাশাপাশি বিরল বন্দুক যেমন এডব্লিউএম এবং এইউজি এ৩ ব্যবহার করা যাবে। মানচিত্রটিকে বরফের ট্র্যাকগুলি দেখানোর জন্য আপডেট করা হয়েছে, যা বেশ সুন্দর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *