নওগাঁয় এস ডি জি বাস্তবায়নে স্থানীয় উন্নয়ন পরিকল্পনা গ্রহনে কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: নওগাঁয় জেলা পর্যায়ে টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) বাস্তবায়ন সম্পর্কিত এক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। নওগাঁ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা প্রশাসন এই কর্মশালার আয়োজন করে।

সোমবার সকাল ১০টায় রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার মো: নুর-উর-রহমান ভিডিও কন্ফারেন্সিং-এর মাধ্যমে তাঁর অফিস কক্ষ থেকে দিনব্যপী এই কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। নওগাঁ’র জেলা প্রশাসক মো: মিজানুর রহমান এই কর্মশালায় সভাপতিত্ব করেন। এতে মুল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান। এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচারর গোলাম মোহাম্দ শাহনেওয়াজ এবং অতিরিক্ত পুলিশ সুপার মো: রাশিদুল হক উপস্থিত ছিলেন।

দিনব্যপী এই কর্মশালায় পরে অংশগ্রহনকারীরা ১০টি গ্রুপে ভাগ হয়ে স্থানীয় পর্যায়ে এস ডি জি অর্জনে কর্মপরিকল্পনা প্রনয়ন করেন। নওগাঁয় স্থানীয়ভাবে পর্যটন বিকাশ, নগরায়ন, কৃষি ও মৎস্য উন্নয়ন, ভেজালমুক্ত খাবার নিশ্চিতকরন, ভু-পৃষ্ঠের পানি ব্যবহার করে কৃষি ও মৎস্য সম্পদের উন্নয়ন, স্থানীয় প্রত্নতাত্ত্বিক স্পট সমুহের উন্নয়ন ইত্যাদি পরামর্শ উঠে আসে গ্রুপ ওয়ার্কিং-এ।

কর্মশালায় জেলা পর্যায়ের কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, সাংবাদিক, নাগরিক সমাজের প্রতিনিধি, শিক্ষাবিদ, খ্যাতনামা ব্যক্তিত্ব, সমাজকর্মী, বিভিন্ন ধর্মের ধর্মীয় নেতা, এনজিও কর্মীবৃন্দ, পেশাজীবি সংগঠনের প্রতিনিধিবৃন্দ, ব্যবসায়ী, নারী উদ্যোক্তা ও নবীন উদ্যোক্তা, বেসরকারী খাতের প্রতিনিধি, অনগ্রসর জনগোষ্ঠীর প্রতিনিধি এবং কলেজ ও বিশ্ব বিদ্যালয় পর্যায়ের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *