দেশে শিশু ও মাতৃমৃত্যু হার কমাতে, গ্রামাঞ্চলের স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলো সচল রাখার জোড় পদক্ষেপ নিয়েছে সরকার ———–নওগাঁয় খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদান এমপি বলেছেন, দেশে শিশু ও মাতৃমৃত্যু হার কমাতে, গ্রামাঞ্চলের স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলো সচল রাখার জোড় পদক্ষেপ নিয়েছে সরকার। একইসাথে কেন্দ্রগুলোতে চিকিৎসক নিশ্চিত করা হচ্ছে। ভবিষ্যৎ প্রজন্মের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সকলকে এক সাথে কাজ করতে হবে। কোন শিশু যাতে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো থেকে বাদ না পরে সেজন্য সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানান খাদ্যমন্ত্রী। তিনি শনিবার সকালে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান অতিথি হিসাবে জাতীয় ভিটামিন এ“ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) ২০১৯ এর শুভ উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ছাড়াও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অপরদিকে শনিবার সকালে সদর উপজেলা স্বাস্থ্য অফিস চত্বরে প্রধান অতিথি হিসাবে শিশুকে ভিটামিন খাইয়ে এর শুভ উদ্বোধন করেন সিভিল সার্জন ডাঃ মুমিনুল হক। এসময় ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর এ মোরশেদও সদর উপজেলা স্বাস্থ্য অফিসার জাহিদসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থি ছিলেন।
এবার জেলায় ১১টি উপজেলার ৯৯টি ইউনিয়নে ২৪৬৯টি কেন্দ্রে ১২ হাজার ৩৪৫জন স্বাস্থ্য সহকারী ও স্বেচ্ছাসেবীদের দিয়ে ৬মাস থেকে ১১মাস বয়সী ৩১ হাজার ৫৫ জন শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ১৪ হাজার ৬৪৬ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *