ভেজালের বিরুদ্ধে সোচ্চার ওষুধ প্রশাসন, চলছে অভিযান-জেল-জরিমানা

বাজার ব্যবস্থায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ভেজালের প্রাদুর্ভাব কমাতে জোর পদক্ষেপ গ্রহণ করেছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো।  এর ফলে প্রতিদিন চলছে অভিযান।  দায়ী ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে নেয়া হচ্ছে ব্যবস্থা।  একই সাথে  অভিযান চালিয়ে যাচ্ছে ওষুধ প্রশাসনও।

এর অংশ হিসেবে নীলফামারীর সৈয়দপুরে মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান স্যাম্পল রাখার দায়ে ৫টি ওষুধ দোকানের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  ৮ জুন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ  অধিদপ্তর এক ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে ওই জরিমানা আদায় করে।

জানা গেছে, শহরের শেরে বাংলা সড়কের সৈয়দপুর প্লাজা, এস. আর. প্লাজা ও বঙ্গবন্ধু সড়কের ওষুধ দোকানে ভেজালবিরোধী অভিযান পরিচালনা করা হয়।  অভিযানকালে শহরের উল্লিখিত সড়কের ৫টি দোকানে মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান ওষুধ পাওয়া যায়।  এর দায়ে শেরে বাংলা সড়কের সৈয়দপুর প্লাজার নোভা ড্রাগস্রে ২০ হাজার টাকা, স্মৃতি মেডিক্যাল স্টোরের ১৫ হাজার টাকা এবং এস আর প্লাজার সৌদিয়া ফার্মেসির ৫ হাজার, শেরে বাংলা সড়কের নিউ ইমরান ফার্মেসির ৫ হাজার ও বঙ্গবন্ধু সড়কের রাণী ফার্মেসির ৫ হাজার করে টাকা জরিমানা করা হয়।

সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারী জেলা কার্যালয়ের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সহকারি পরিচালক (এডি) মোছা. মমতাজ বেগমের নেতৃত্বে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে ওই জরিমানা আদায় করা হয়।  পরে মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান ওষুধ জব্দ করে সে সব ধ্বংস করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *