মালয়েশিয়ার ১০৬ সিনেমা হলে নিরবের ছবি

নিরব হোসাইন অভিনীত প্রথম আন্তর্জাতিক চলচ্চিত্র ‘বাংলাশিয়া’। মালয়েশিয়ার চলচ্চিত্র নির্মাতা সংস্থা প্রডিজি মিডিয়া এন্টারটেইনমেন্ট-এর ব্যানারে প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে সিনেমাটি নির্মাণ করা হয়। পাঁচ বছর আগে শুটিং শেষ হয়েছিল ছবির। কিন্তু মালয়েশিয়া সরকারের নিষেধাজ্ঞা থাকায় সিনেমাটির মুক্তি আটকে যায়। অবশেষে আজ ২৮ ফেব্রুয়ারি মালয়েশিয়ার ১০৬ হলে মুক্তি পেল সিনেমাটি।

নিরব বলেন, ‘এতদিন পর সিনেমাটি মুক্তির পেল, সেজন্য ভালো লাগছে। আপাতত শুধু মালয়েশিয়ার সিনেমা হলেই ‘বাংলাশিয়া’ চলবে। পরবর্তীতে বাংলাদেশেও মুক্তি দেওয়া হতে পারে।’৯২ মিনিটের এ সিনেমাটির নাম প্রথমে ‘মাংগালা কাউবয়’ থাকলেও পরে এর নামকরণ করা হয়েছে ‘বাংলাশিয়া’। এতে নিরবের বিপরীতে অভিনয় করেছেন সিঙ্গাপুরের মডেল-অভিনেত্রী আতিকা সোহাইমি।

চলচ্চিত্রটি বাংলা ভাষাসহ মোট ৬টি ভাষায় ডাবিং হয়েছে। ভাষাগুলো হলো- মালে, চায়না, তামিল, থাই, এটি পরিচালনা করেছেন মালয়েশিয়ার জনপ্রিয় পরিচালক নেম উইর। এর দৃশ্যধারণের কাজ হয়েছে মালয়েশিয়ার পুচং, সেরামবান, কালাং, চায়না টাউন, পোর্টকালংসহ বিভিন্ন জায়গায়।

নিরব জানান, দেশটিতে নানা ধরনের অপরাধ এবংপ্রবাসীদের সঙ্গে অসদাচরণ নিয়ে ছবিটির গল্প। এখানে তাকে দেখানো হয়েছে বাংলাদেশ থেকে ভাগ্যের সন্ধানে মালয়েশিয়া যাওয়া এক যুবকের চরিত্রে। যে কখনও বাবুর্চি, কখনও আবার আকাশ ছোঁয়া দালানে চুনকাম করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *