বাথরুম দুর্গন্ধমুক্ত রাখুন সহজেই

নিউজ ডেস্ক: একজন মানুষের ব্যক্তিত্ব তার বাথরুম দেখলে বোঝা যায়। কথাটা অনেকাংশে সত্য। আমরা সাধারণত ঘর পরিষ্কার করতে বা ঘর সাজাতে ঘর সাজানোর জিনিস কিনতে ব্যস্ত থাকি। কিন্তু বাথরুম সাজানো বা পরিষ্কার করাকে আমরা তেমন গুরুত্ব দেই না। অথচ বাথরুম পরিষ্কার রেখে দুর্গন্ধমুক্ত রাখাটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আর বাথরুম যত পরিষ্কার থাকুক না কেনো এর দুর্গন্ধ যেন যেতেই চায় না। যত কিছু করার হোক না কেনো বাথরুমের দুর্গন্ধ থেকেই যায়। ঘরোয়া কিছু উপায়ে বাথরুমের দুর্গন্ধ দূর করা যায়। আসুন জেনে নিই বাথরুমের দুর্গন্ধ দূর করার কিছু কার্যকরী উপায়।

১. বাথরুমের জানলাটা খোলা রাখুন: বাথরুমের জানলাটা খোলা রাখার চেষ্টা করুন। সারাক্ষণ না হোক দিনের কিছু সময় জানলাটা খোলা রাখুন। এটি বাথরুমের গন্ধটা দূর করে দিয়ে বাথরুমে বাতাস চলাচল বাজায় রাখবে।

২. রুম ফ্রেশনার ব্যবহার করুন: খুব সহজে বাথরুমের গন্ধ দূর করার যায় রুম ফ্রেশনার ব্যবহার করে। আপনি রুমের যে ফ্রেশনারটা ব্যবহার করেন সেটি বাথরুমেও ব্যবহার করতে পারেন। হালকা করে রুম ফ্রেশনার দিয়ে বাথরুমে স্প্রে করে ফেলুন। দেখবেন কিছুক্ষণের মধ্যে দুর্গন্ধ গায়েব হয়ে যাবে।

৩. বেকিং পাউডারের ব্যবহার: আপনার কমোডের দুর্গন্ধ দূর করার পাশাপাশি কমেডকে নতুনের মত সাদা করে দেবে বেকিং পাউডার। প্রথমে কমোডটি ফ্ল্যাশ করে নিন। এরপর কিছুটা বেকিং পাউডার ছিটিয়ে দিন। ১ ঘন্টা পর ফ্ল্যাশ করে ফেলুন। আপনার কমোডের দাগ দূর হওয়ার সাথে সাথে কমডের দুর্গন্ধও হাওয়া হয়ে যাবে।

৪ ভিনেগার: অনেকেই বাথরুমে ধূমপান করার অভ্যাস রয়েছে। বাথরুম একটি বদ্ধ জায়গা ফলে এখানে সিগারেটের ধোঁয়ার গন্ধটা দীর্ঘ সময় স্থায়ী হয়ে থাকে। একটি তোয়ালেতে ভিনেগার মিশিয়ে বাথরুমে ঝুলিয়ে রেখে দিন। ভিনেগার বাথরুমের দুর্গন্ধকে আস্তে আস্তে শুষে নেয়। আর বাথরুমকে দুর্গন্ধ মুক্ত রাখে।

৫. বাথরুমকে শুকনো রাখুন: ভেজা স্যাঁতস্যাঁত বাথরুম থেকে দুর্গন্ধের সৃষ্টি হয়। তাই বাথরুমের মেঝে শুকনো রাখার চেষ্টা করুন। বাথরুম পরিষ্কারের পরে দরজাটা খোলা রাখুন। দেখবেন কিছুক্ষণ পর মেঝে শুকিয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *