নওগাঁয় মুজিব বর্ষের কাউন্টডাউন মেশিন স্থাপনসহ ১০ জানুয়ারী বর্নাঢ়্য অনুষ্ঠানের আয়োজন সম্পন্ন

স্টাফ রিপোর্টার: নওগাঁয় মুজিব বর্ষের কাউন্টডাউন মেশিন স্থাপনসহ ১০ জানুয়ারী কাউন্ট ডাউন শুরুর ব্যপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। নওগাঁ শহরের সবচেয়ে গুরুত্বপূর্ন স্থান মুক্তির মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের পাশেই কাউন্ট ডাউন মেশিন স্থাপন কর্ াহয়েছে।
জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ জানিয়েছেন ১০ জানুয়ারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে মুজিব বর্ষের কাউন্ট ডাউন শুরু হবে।
এ উপলক্ষে নওগাঁয় বর্নাঢ়্য অনুষ্ঠান মালা হাতে নেয়া হয়েছে। কর্মসূচীর মধ্যে সকাল ৮টায় নওগাঁ জেলা শহর থেকে একটি মোটর শোভাযাত্রা শুরু হবে। শহরের মুক্তিরমোড় থেকে শুরু হয়ে বদলগাছি উপজেলা সদর, মহাদেবপুর উপজেলার মাতাজিহাট, পতœীতলা উপজেলা সদর, সাপাহার উপজেলা সদর, নিয়ামতপুর উপজেলা সদর, মান্দা উপজেলা হয়ে পুনরায় নওগাঁ শহরে এসে শেষ হবে। খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি’র নেতৃত্বে আয়োজিত এই শেভাযাত্রায় গাড়িসহ সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক কর্মী, সাংবাদিক, শিক্ষক শিক্ষার্থীসহ সমাজের বিভিন্ন শ্রেনীপেশার মানুষ অংশগ্রহন করবেন। কমপক্ষে ১০০টি গাড়ী এই বহরে অংশ গ্রহন করবে। এই বহরে সুসজ্জিত ট্রাকে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা গানসহ দেশাত্ববোধক সংগীত পরিবেশিত হবে।

আজ বিকাল ৩টায় মুক্তিমোড়ে স্থাপিত সুসজ্জিত প্যান্ডেলে এল ই ডি পর্দায় ঢাকা থেকে প্রধানমন্ত্রী কর্ত্তৃত উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। এ ছাড়াও সেখানে আলোচনাসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য নওগাঁ জেলার অন্য ১০টি উপজেলায় দর্শনীয় স্থানসমূহে অনুরুপ পৃথক পৃথক কাউন্টডাউন মেশিন স্থাপন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *