করোনা ভাইরাসের ছোবলে ডক্টর এনামুল হক না ফেরার দেশে

করোনা ভাইরাসের ছোবলে ডক্টর এনামুল হক না ফেরার দেশে

স্টাফ রিপোর্টার: নওগাঁ মান্দার কৃতি সন্তান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের প্রতিথযশা আইনজীবী, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য ও নওগাঁ জেলা জাতীয় পার্টির আইন বিষয়ক সম্পাদক ড. এনামুল হক মৃত্যুবরণ করেছে। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকেই তিনি ঢাকার হলিফ্যামিলি হাসপাতালে আই সি ইউ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। আজ রবিবার দুপুর ১টার দিকে ঢাকার হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি নওগাঁ-৪-মান্দা আসনের সাবেক এমপি মরহুম কফিল উদ্দিন সোনার এর পুত্র এবং নওগাঁর ফ্রেন্ডস জুয়েলার্স এর স্বত্বাধিকারী রেজাউল হক এর ছোট ভাই। বিগত জাতীয় সংসদ নির্বাচনে তিনি মান্দা আসনে লাঙ্গল প্রতীক নিয়ে এমপি পদে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন বলে জানা গেছে।

রবিবার দুপুর ১টায় তার অকাল মৃত্যুর সংবাদ শোনার পর থেকেই তার নিকটতম আত্মীয় স্বজন, শুভাকাঙ্খী,হিতাকাঙ্খী, শুভানুধ্যায়ী, রাজনৈতিক সহকর্মীসহ মান্দা, নওগাঁসহ দেশের বিভিন্ন শ্রেণী পেশার আপামর জনসাধারণ তার বিদেহী আত্মার রুহের মাগফিরাত কামনা করে ফেসবুকে আবেকঘন স্ট্যাটাস দিতে থাকেন। 

উল্লেখ্য যে, তার পিতা কফিল উদ্দিন সোনার, রাষ্ট্রপতি এরশাদ সরকারের সময় জাতীয় সংসদের আইন প্রণেতা হিসেবে ৪৯ – নওগাঁ (৪) মান্দার সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন বলেও জানা গেছে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য ও নওগাঁ জেলা জাতীয় পার্টির আইন বিষয়ক সম্পাদক ড. এনামুল হক এর মৃত্যুতে বিটিবি নিউজ পরিবার গভীরভাবে শোকাহত। তাঁর বিদেহী আত্নার শান্তি, মাগফিরাত এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহানুভূতি জ্ঞাপন করেছেন বিটিবি নিউজের সম্পাদক ও প্রকাশক মো. আব্দুল বারি খান।