টুইটারে ভয়েস দিয়েই টুইট করা যাবে

টুইটারে ভয়েস দিয়েই টুইট করা যাবে

ফ্লিটস ফিচারের পর টুইটার এখন আরও একটি নতুন আকর্ষণীয় ফিচার নিয়ে এসেছে। যেখানে আপনি কথা বলে টুইট করতে পারবেন। মূলত ব্যবহার আরও সহজলভ্য করতেই, এই নতুন ফিচার এনেছে সংস্থা।
এতে বিশেষ ক্ষমতা সম্পন্ন মানুষের সুবিধা হবে বলে মনে করা হচ্ছে। টুইট করতে এবং আপনার ফলোয়ার্সদের সঙ্গে শেয়ার করতেও পারবেন এই নতুন ফিচার মারফত।
এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া কিছুক্ষণের জন্য ফিচারটি পরীক্ষা করে এবং বুধবার থেকে বিশ্বব্যাপী আইওএস ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে। ফিচারটি কবে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে তা জানা যায়নি।
আপনার ভয়েস দিয়ে টুইট শুরু করার জন্য সহজ, টুইট করার অপশনে ক্লিক করুন, ক্যামেরা আইকনের ঠিক পাশের নতুন আইকনটি ক্লিক করুন। ক্লিক করার পরে আপনি নিচে রেকর্ড বোতামটি সহ আপনার প্রোফাইল ফটো দেখতে পাবেন। আপনার ভয়েস রেকর্ড করে ক্লিক করুন এবং আপনার ফলোয়ার্সদের সঙ্গে শেয়ার করুন।
অন্যদিকে, এখন থেকে টুইটারে স্টোরি দিতে পারবেন আপনি। ফেসবুক ইনস্টাগ্রাম হোয়াটসঅ্যাপের পর টুইটার নিয়ে এসেছে এই নতুন ফিচার। যার নাম ফ্লিটস। আপাতত তিনটি দেশে কার্যকর হবে। তার মধ্যে অন্যতম ভারত। তবে সোশ্যাল মিডিয়ায় এই স্টোরির ভাবনা-চিন্তা প্রথম নিয়ে এসেছিল স্ন্যাপ চ্যাট। টুইট ফিডে টুইটারের উপরে থাকবে আপনার দেওয়া স্টোরি। যার মেয়াদকাল ২৪ ঘন্টা।