নওগাঁয় শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস চক্রের ১ মূলহোতাসহ ১০ পরীক্ষার্থীর সাজা ও ২ জনের জরিমানা

স্টাফ রিপোর্টার: নওগাঁয় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় মূলহোতা মো. মেহেদী হাসানসহ ৭জন পরীক্ষার্থীকেএক মাসের ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়া হয়েছে।

নওগাঁয় শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস চক্রের ১ মূলহোতাসহ ১০ পরীক্ষার্থীর সাজা ও ২ জনের জরিমানা

শুক্রবার (০৩জুন) জেলা প্রশাসন নওগাঁর নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ সাজা প্রদান করেন। তাদের বিরুদ্ধে দণ্ডবিধি আইন ১৮৬০ এর ১৮৮ ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে ৭ জনের প্রত্যেককে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন এবং ১ জনকে ১৫ দিনের, ১ জনকে কুড়ি দিনের, ২জনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন। আর ১জনের বিরুদ্ধে নিয়মিত মামলাসহ ২জনের প্রত্যেককে ২’শ টাকা করে জরিমানা করা হয় বলে একটি সূত্রে জানা গেছে।
এর আগে জেলা জাতীয় গোয়েন্দো সংস্থা (এনএসআই) এর গোপন তথ্যের ভিত্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২০সহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের মূলহোতাসহ ১০জন পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।  এসময় নওগাঁ পৌরসভাধীন বিএমসি মহিলা কলেজ কেন্দ্র থেকে ০৪ জন, জনকল্যাণ মডেল উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র থেকে ০১ জন, সেন্ট্রাল গার্লস স্কুল কেন্দ্র থেকে ০১ জন ও পিএম উচ্চ বিদ্যালয় থেকে ০১ জনকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে একটি করে মোট ০৮ টি মোবাইল ফোন জব্দ করা হয় বলে জেলা গোয়েন্দা সংস্থা (এনএসআই) সূত্রে জানা গেছে।
জেলা জাতীয় গোয়েন্দো সংস্থা (এনএসআই) গোপন সূত্রে প্রশ্নফাঁস চক্রের বিষয়টি  জানতে পেরে উক্ত চক্রের মূল হোতা মো. মেহেদী হাসান তার স্ত্রী কনা খাতুন সহ পরীক্ষার্থীদের উপর  নজরদারি অব্যাহত রাখা হয়।