Full width home advertisement

বাংলাদেশ

বিদেশ

ধর্ম

স্বাস্থ্য

কৃষি ও অর্থনীতি

Post Page Advertisement [Top]

 


বিটিবি নিউজ ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ঘনবসতিপূর্ণ রাফাহ শহরে ইসরাইলের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে বেশ কয়েকজন নারী, পুরুষ ও শিশু জীবন্ত পুড়ে মারা গেছেন।

বেসরকারি সংস্থা অ্যাকশন এইড ব্রিটিশ চ্যাপ্টার এই হত্যাকাণ্ডের কথা জানিয়েছে। গতকাল ইসরাইলের যুদ্ধবিমান থেকে রাফা শহরের উত্তর-পশ্চিমে কয়েকটি অস্থায়ী আশ্রয় লক্ষ্য করে আটটি ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়।

অ্যাকশন এইড বলছে, অস্থায়ী এই তাবুগুলোকে নিরপরাধ বেসামরিক লোকজনের জন্য নিরাপদ আশ্রয়স্থল হিসেবে বিবেচনা করা হতো কিন্তু এখন সেগুলো ইসরাইলের বর্বর আগ্রাসনের শিকার হচ্ছে। এসব আশ্রয়স্থলে বেশ কয়েকজন নারী-পুরুষ ও শিশু জীবন্ত পুড়ে মারা গেছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলেও সংস্থাটি সতর্ক করেছে।

আল-মায়াদিন নেটওয়ার্ক রিপোর্টার জানিয়েছেন, ইসরাইলের সেনারা এমন একটি এলাকায় বেশ কয়েকটি ভারী এবং শক্তিশালী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে যেখানে এক লাখেরও বেশি বেশি ফিলিস্তিনি শরণার্থী আশ্রয় নিয়েছে। এই হামলায় অন্তত ৫০ জন নিহত এবং আরো ডজন খানেক আহত হয়।

ইসরাইলের এই বর্বরতার প্রতিক্রিয়ায় ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস হামলাকে আন্তর্জাতিক বিচার আদালতের নির্দেশের প্রতি জঘন্য অপমান বলে উল্লেখ করেছে।

রাফায় ইসরাইলের দখলদারিত্বের অবসান ঘটানোর জন্য সংগঠনটি তেল আবিবের ওপর চাপ সৃষ্টি করতে সব পক্ষকে বিশেষ করে মিশরের প্রতি আহ্বান জানিয়েছে। পার্সটুডে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Bottom Ad [Post Page]