Full width home advertisement

বাংলাদেশ

বিদেশ

ধর্ম

স্বাস্থ্য

কৃষি ও অর্থনীতি

Post Page Advertisement [Top]


বিটিবি নিউজ: রাজশাহীতে আম পাড়ার সময়সীমা নির্ধারণ করেছে রাজশাহী জেলা প্রশাসন। আগামী ১৫ মে থেকে গুটি জাতীয় আম গাছ থেকে নেমে বাজারজাত করতে পারবেন চাষি ও ব্যবসায়ীরা।

গোপালভোগ, রানিপছন্দ ও লক্ষণভোগ মিষ্টি জাতের আম বাজারে আসবে ২৫ মে থেকে।

রোববার দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরীর সঞ্চালনায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় আম পাড়া ও বাজারজাতের তারিখ ঘোষণা করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

তিনি বলেন, খিরসাপাত ৩০ মে, ল্যাংড়া ১০ জুন, আম্রপালী ও ফজলি ১৫ জুন, বারি-৪ জাতের আম ৫ জুলাই, আশ্বিনা ১০ জুলাই, গৌড়মতি ১৫ জুলাই এবং ইলামতি আম পাড়া যাবে ২০ অগাস্ট থেকে। এ ছাড়া কাটিমন ও বারি-১১ জাতের আম পরিপক্ব সাপেক্ষে পাড়া ও বাজারজাত করা যাবে।

জেলা প্রশাসক বলেন, রাজশাহী আমের রাজ্য হিসেবে পরিচিত। বাজারে যাতে অপরিপক্ব এবং ভেজাল মিশ্রিত কোনো আম বিক্রি করতে না পারে, সেজন্যেই কৃষি বিভাগের সমন্বয়ে এই আম পাড়া, সংরক্ষণ ও বাজারজাতকরণ বিষয়ের সভা আহ্বান করা হয়েছে।

যারা বেধে দেওয়া সময়ের আগে যারা আম বাজারজাত করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ওই সভায়  উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) সাবিনা ইয়াসমিন, পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম নূর হোসেন নির্ঝর, সহকারী কমিশনার (ভূমি) অভিজিৎ সরকার, রাজশাহী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. তসিকুল ইসলাম রাজা, স্থানীয় গণমাধ্যমকর্মী, বাগান মালিকসহ ব্যবসায়ীরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Bottom Ad [Post Page]